নিয়মাবলী ও সাধারন তথ্য!

সংযোগ নেবার পূর্বে খুব ভালো ভাবে সম্পুর্ন নিয়মাবলী পড়ে তার পর আবেদন করুন। আমাদের কোন প্যাকেজ বা সার্ভিসে হিডেন চার্জ নেই। তাই, আপনার জন্য সবচেয়ে উপযুক্ত প্যাকেজটি নির্বাচন করে নিন!

NEO Technologies আইপি টেলিফোনি সার্ভিস প্রোভাইডার নয়। NEO Technologies, Link-3 Technologies Ltd. এর আইপি টেলিফোনি সার্ভিস রিসেলার। আমরা আমাদের নিজস্ব ডাটা সেন্টার এর মাধ্যমে আইপি টেলিফোনি সার্ভিস হোস্ট করে থাকি। আমরা শুধুমাত্র আইপি টেলিফোনি সার্ভিস হোস্টিং প্রোভাইডার।

কল ও চ্যানেল চার্জঃ

  • সকল কল চার্জের সাথে সরকারী পরিষেবা হিসেবে ১৫% চার্জ প্রযোজ্য হবে। তবে বান্ডেল অফারের সাথে ১৫% সার্ভিস চার্জ অন্তর্ভুক্ত আছে। তাই আলাদা করে চার্জ প্রযোজ্য হবে না।
  • আইপি থেকে আইপি নাম্বার ফ্রি এয়ারটাইম রয়েছে। এটা শুধুমাত্র সচল সংযোগ এর ক্ষেত্রে প্রযোজ্য।
  • অতিরিক্ত কল চ্যানেল এর ক্ষেত্রে ১০০ টাকা মাসিক চার্জ ও ১৫% সরকারী পরিসেবা চার্জ প্রযোজ্য হবে।
  • বিটিআরসির নির্দেশনা অনুযায়ী যে কোন সময়ে ট্যারিফ পরিবর্তন হতে পারে।

ব্যবহার ও মেয়াদ এর নীতিসমুহঃ

  • যেকোন প্যাকেজ এর ক্ষেত্রে প্রতি মাসে যেকোন মোবাইলফোন অপারেটরে (০১…) নুন্যতম ১০ মিনিট আউটগোয়িং কল করতে হবে।
  • যেকোন আইপি নাম্বার অপারেটরে (০৯৬…) আউটগোয়িং কল করলে, উক্ত নাম্বার অ-ব্যবহৃত হিসেবে বিবেচ্য হবে।
  • রেগুলার প্যাকেজ এর রিচার্জকৃত ব্যালেন্স/ টকটাইমের কোন মেয়াদ নেই। তবে,  ৩০ দিন অ-ব্যবহৃত সংযোগ এর ক্ষেত্রে যেকোন একাউন্ট ইনকামিং ও আউটগোয়িক কল সুবিধা থেকে বঞ্চিত হবেন। 
  • সকল সাসপেন্ড একাউন্ট নুন্যতম ১০০ টাকা রিচার্জ করে সচল করতে হবে।
  • গ্রাহক যদি কোন সংযোগ/সার্ভিস ব্যবহার করতে না চান; তবে, তার নিবন্ধিত ইমেল থেকে সার্ভিস টারমিনেশন এর ইমেল করতে হবে অথবা ইউজার পোর্টাল থেকে সার্ভিস টারমিনেশন এর রিকোয়েস্ট করতে হবে। ইমেল প্রাপ্তির ৭২ ঘন্টার মধ্যে সার্ভিস টারমিনেশন হবে এবং রিফান্ড পলিসি প্রযোজ্য হবে।
  • সকল ব্যবহারকারী যেকোন আইপি টেলিফোন নাম্বারে এবং নিজ এক্সটেনশনের মধ্যে আনলিমিটেড ফ্রি কথা বলতে পারবেন। বিটিআরসির নিয়ম অনুসারে আইপি থেকে আইপি ফ্রি টকটাইম প্রযোজ্য হবে। 

সার্ভিস আপ টাইমঃ

  • সেবার মান উন্নয়ন ও সার্ভিস নিরাপত্তার জন্য যে কোন সময়ে সাময়িক সময়ের জন্য সার্ভিস বন্ধ থাকতে পারে। তবে আমরা ৯৯% সময় আপ টাইম নিশ্চয়তা প্রদান করছি।
  • অফিসিয়াল ভাবে সার্ভার রক্ষণাবেক্ষন ও উন্নয়নের কাজ হলে গ্রাহকের কাজে বিঘ্ন হওয়ার সম্ভাবনা থাকলে আগে থেকেই এসএমএস বা ইমেল এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। তাই, সংযোগ/সার্ভিস নেওয়ার সময় অবশ্যই সচল মোবাইল নাম্বার ও ইমেল আইডি প্রদান করতে হবে।
  • যেহেতু সংযোগগুলো সম্পুর্নই ইন্টারনেট নির্ভর। তাই, BDIX (বাংলাদেশ ইন্টারনেট এক্সচেঞ্জ) এর সংযোগ না থাকলে কোন গ্রাহক হয়তো আইপি টেলিফোন নাম্বার ব্যবহারের সুযোগ থেকে বঞ্চিত হতে পারেন। সেক্ষেত্রে NEO Technologies কোন ভাবেই দায়ী থাকবে না। গ্রাহক তার নিজ আইএসপির সাথে যোগাযোগ করে নিজ উদ্যোগে সমস্যার সমাধান করবেন।
  • BDIX (বাংলাদেশ ইন্টারনেট এক্সচেঞ্জ) কত সময় ডাউন থাকবে, এটার সঠিক সময় জানানো সম্ভব হয় না। স্থায়ীত্ব ২ মিনিট থেকে ২ ঘন্টা বা তারও বেশি সময় হতে পারে। তবে, আমরা বুঝতে পারলে এসএমএস বা ইমেল এর মাধ্যমে গ্রাহক-কে জানিয়ে দেওয়া হবে।

সার্ভিস এর মান ও রিফান্ড পলিসিঃ

  • NEO Technologies কখনও মোবাইল ফোন দিয়ে অথবা তার বিহীন প্রযুক্তি ব্যবহার করে IP Phone Number থেকে কল করা বা কল গ্রহনের জন্য সমর্থন দেয় না এবং সাহায্যও করে না। তবে গ্রাহক যদি ব্যবহার করতে চান, সেটা সম্পুর্ন নিজ দায়িত্বে ব্যবহার করবেন। ইথারনেট সংযোগ ছাড়া ডিভাইসে ব্যবহার করতে সমস্যা হলে কোন প্রকার অভিযোগ গ্রহনযোগ্য নয়।
  • NEO Technologies-এর আইপি ফোন সংযোগ; যেকোন আইপি ফোন সেট বা পিসিতে ব্যবহার করতে পারবেন। যদি সেটিং করতে সমস্যা হয়, তবে রিমোট ডেক্সটপ সফটওয়্যার দিয়ে সাপোর্ট প্রদান করা হবে। কোন প্রকার ইঞ্চিনিয়ার পাঠিয়ে গ্রাহক সেবা প্রদান করা হয় না। তবে গ্রাহক যদি আমাদের অফিসে এসে সেবা গ্রহন করতে চান, করতে পারেন। 
  • গ্রাহক যদি তার অফিসে সাপোর্ট চান, তাহলে আলাদা করে সার্ভিস চার্জ যুক্ত হবে।
  • যদি আমাদের টেকনিক্যাল কোন কারনে বা ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার এর কোন সমস্যার জন্য আইপি টেলিফোন সেট বা কম্পিউটারে আমাদের সংযোগ ব্যবহার করা না যায়, তাহলে শুধুমাত্র ফান্ড প্রসেসিং চার্জ কেটে নিয়ে সম্পুর্ন প্যাকেজ মূল্য গ্রাহককে ফেরত/রিফান্ড করা হয়। 
  • গ্রাহকের আইপি ফোন সেটের সমস্যা, পিসির সমস্যার কারনে অথবা মোবাইল ফোনে এ্যাপ এর মাধ্যমে যদি সংযোগ ব্যবহার করতে না পারেন, তবে উক্ত টাকা রিফান্ড করা হয় না। তাই গ্রাহক নিজ দায়িত্বে উক্ত ডিভাইস ঠিক করে আমাদের জানালে আমরা সেই সংযোগ পুনঃ কনফিগার করে দিব।
  • ভয়েস এর মান নিয়ে সন্তুস্ট না হলে গ্রাহক যেকোন সময় রিফান্ড এর আবেদন করতে পারবেন। মাসিক চার্জ এর ক্ষেত্রে প্রতিদিন হিসাব করে নির্ধারিত চার্জ কেটে নিয়ে বাকি টাকা রিফান্ড করা হবে।
  • বিনা কারনে সার্ভিস ব্যবহার করতে না চাইলে সার্ভিস টারমিনেশন রিকোয়েস্ট করলে পরবর্তী মাসের বিলিং চার্জ কেটে রেখে বাকিটা রিফান্ড হিসেবে বিবেচিত হবে। তবে, কারিগরি সমস্যার জন্য রিফান্ড করতে চাইলে যেদিন সার্ভিস টারমিনেশন হবে, উক্ত দিন থেকেই রিফান্ড পলিসি কার্যকর হবে।

নাম্বার ব্যবহারে নিশ্চয়তাঃ

  • NEO Technologies হচ্ছে Link-3 Technologies এর রিসেলার। তাই, নাম্বার ব্যবহারের নিশ্চয়তা সম্পুর্নই Link-3 Technologies প্রদান করবে। যদি কোন কারনে NEO Technologies সার্ভিস দিতে ব্যর্থ হয়, তাহলে উক্ত আইপি টেলিফোন নাম্বারের নিয়ন্ত্রণ গ্রাহকের কাছে প্রদান করবে। তখন ইচ্ছে করলেই গ্রাহক তার মন মতো অপারেটর ও সার্ভিস প্রোভাইডার নির্বাচন করতে পারবেন।
  • কোন সচল সংযোগের মালিকানা যেকোন মূল্যে কখনোই হস্তান্তর সম্ভব নয়। যদি ৬০ দিন সংযোগটি ব্যবহার না হয়, তাহলে সাময়িক ভাবে বন্ধ করা হবে এবং ১৮০ দিন ব্যবহৃত না হলে স্থায়ী ভাবে বন্ধ করা হবে।  সংযোগটি স্থায়ীভাবে বন্ধ করার পূর্বে একাধিকবার এসএমএস ও ইমেল এর মাধ্যমে গ্রাহককে জানানো হবে। এসএমএস ও ইমেল এর রিপ্লাই না পেলে তখনই কেবল সংযোগ স্থায়ীভাব বন্ধ হয়ে যাবে। স্থায়ী ভাবে বন্ধ সংযোগ যেকোন সময় যেকোন গ্রাহক নতুন করে কিনে নিতে পারবেন।

নন রিফান্ডেবল চার্জ এবং মাসিক চার্জঃ

  • শুধুমাত্র ক্লাউড কল সেন্টার (গ্যালাক্সি) সার্ভিস ব্যবহার করতে হলে প্রথমে সেটাপ চার্জ প্রযোজ্য হবে এবং সেটা নন-রিফান্ডেবল। গ্রাহক এক মাসের সার্ভিস চার্জ এবং সেটাপ চার্জ অগ্রীম প্রদান করার পর কাজ শুরু করা হবে।
  • প্রতি মাসের বান্ডেল ফি ১ তারিখের আগে প্রদান করতে হবে। অন্যথায় সংযোগ বিচ্ছিন্ন করা হবে। কোন প্রকার অনুরোধ গ্রহনযোগ্য হবে না।
  • সকল মাসিক প্যাকেজ এর পরবর্তী মাসের বিল উক্ত মাস শুরুর আগেই (মাসের ১ তারিখের আগেই) প্রদান করতে হবে। অন্যথায় আগের মাসের অবশিষ্ট টকটাইম/ব্যালেন্স পরবর্তী মাসে ব্যবহার করা যাবে না। প্রতি মাসের ১ তারিখ ০.০১ ঘটিকায় টকটাইম (ব্যালেন্স) শুন্য হয়ে যাবে।
  • যদি গ্রাহক মাসের বিল পেমেন্ট করতে ব্যর্থ হন এবং সংযোগ বন্ধের অনুরোধ না করেন, তবে ২ মাস পর সেই সংযোগ পুনঃ চালু করতে হলে ১ মাসের বান্ডেল চার্জ প্রদান করতে হবে। অর্থাৎ তাকে ১ মাসের বান্ডেল ও যেই মাসে ব্যবহার করবেন, সেই মাসের অবশিষ্ট চার্জ প্রদান করতে হবে।
  • নতুন সংযোগের সময় যেই তারিখে বান্ডেল শুরু হবে, মাসের বিল হিসাব করে শুধুমাত্র বাকি কয়দিনের বিল গ্রহন করা হবে। এটি প্রথম পেমেন্ট বা ২য় পেমেন্ট এর ক্ষেত্রে সমন্বয় করা হবে।
  • ভিপিএস সার্ভিস এর ক্ষেত্রে প্রতি মাসের ৫ কর্মদিবসের মধ্যে চলতি মাসের বিল অগ্রীম প্রদান করতে হবে। অন্যথায় একাউন্ট সাসপেন্ড হয়ে যাবে। সাসপেন্ড একাউন্ট-এ কোন প্রকার ইনকামিং কল ও আউটগোয়িং কল সুবিধা পাওয়া যাবে না।

সার্ভিস ডাউনগ্রেড/টারমিনেশনঃ

  • সাধারন গ্রাহকের মাসিক প্যাকেজ গুলো নির্ধারিত সময়ের পূর্বে বিল পরিশোধ করতে ব্যার্থ হলে এয়ারটাইম এর ব্যালেন্স শুন্য হয়ে যাবে এবং রেগুলার প্যাকেজে মাইগ্রেশন হয়ে যাবে। পরবর্তীতে আগের প্যাকেজ-এ যেতে হলে, নতুন প্যাকেজ-এর ৩ মাসের বিল প্রদান করে মাইগ্রেশন করা যাবে অথবা ১০০ টাকা মাইগ্রেশন চার্জ প্রদান করে নতুন প্যাকেজ-এ মাইগ্রেশন করা যাবে।
  • কোন সংযোগ যদি ৬০ দিন ব্যবহার (যেকোন মোবাইল নাম্বারে আউটগোয়িং) না করা হয়, তাহলে একাউন্টটি সাময়িক ভাবে স্থগিত হয়ে যাবে এবং ১৮০ দিন ব্যবহার না করা হলে একাউন্টটি টারমিনেট হয়ে যাবে। তখন, কোন অভিযোগ গ্রহনযোগ্য হবে না।
  • কোন গ্রাহক যদি নিজের ইচ্ছায় একাউন্ট টারমিনেট করেন, তাহলে টারমিনেশনের ১৫ দিন পর্যন্ত নাম্বারটি তার নামে নিবন্ধন থাকবে। ১৫ দিন পর নাম্বারটি রিসেল হয়ে গেলে কোন প্রকার অভিযোগ গ্রহনযোগ্য হবে না।
  • কোন কারনে আমাদের কাছে সার্ভিস হোস্ট করতে না চাইলে সার্ভিসটি অন্য কোথাও বা গ্রাহক নিজের কাছে হোস্ট করতে চাইলে NEO Technologies উক্ত টেলিফোন নাম্বার এর সকল তথ্য (SIP Information) গ্রাহকের কাছে হস্তান্তর করবে। তবে, হস্তান্তরের পূর্বে যদি কোন বকেয়া থাকে, তাহলে সকল বকেয়া গ্রাহক নিজ দায়িত্বে পরিশোধ করতে হবে। যতদিন পর্যন্ত সার্ভিস হোস্ট এর বকেয়া বিল পরিশোধ হবে না, ততদিন পর্যন্ত কোন প্রকার এর তথ্য (SIP Information) গ্রাহকের কাছে সরবরাহ করা হবে না। 
  • সার্ভিস হস্তান্তর এর অনুরোধ পাবার পর কোন বকেয়া থাকলেই কেবল একাউন্ট সাসপেন্ড করা হবে এবং সকল বিলিং প্রসেস বন্ধ করা হবে। একাউন্ট সাসপেন্ড অবস্থায় ১৮০ দিন অতিবাহিত হলে, উক্ত একাউন্ট-টি রিসাইকেল হয়ে যাবে এবং তখন যদি নাম্বারটি অন্য কোথাও বিক্রয় হয়ে যায়, তাহলে কোন প্রকার অভিযোগ গ্রহনযোগ্য হবে না।

এছাড়া, যেকোন ধরনের সাহায্যের জন্য কল করুন: +৮৮ ০৯৬ ৭৮ ২২ ১১ ১১ নাম্বারে।

সর্বশেষ আপডেট: ২৬ মার্চ, ২০২১ খ্রীঃ

বাড়ি নং: ২৬১, ব্লক: বি, প্রধান সড়ক,
বসুন্ধরা, বাড়িধারা, ঢাকা-১২২৯, বাংলাদেশ

Copyright @ 2021 NEO Technologies all right reserved.