সার্ভিস ইন্সটল ও আফটার সেলস সাপোর্ট
- NEO Technologies সাধারনত ক্লাইন্ট লোকেশনে যেয়ে আফটার সেলস সার্ভিস দেয় না। নিরাপত্তা বা অন্যান্য যেকোন কারনে রিমোট লোকেশনে সার্ভিস নেওয়ার জন্য গ্রাহকের অফিস/লোকেশন ভিজিট/ইন্সটল প্রয়োজন হলে শুধুমাত্র ঢাকা শহরে ৩,০০০/- (তিন হাজার টাকা) সার্ভিস চার্জ প্রযোজ্য হবে। ঢাকার বাহিরে আলোচনা সাপেক্ষে নির্ধারিত হবে।
- যেকোন সমস্যায় তাৎক্ষনিক সাপোর্ট এর জন্য NEO Technologies-এর হেল্প লাইন নাম্বার ০৯৬৭৮২২১১১১ নাম্বারে কল করতে হবে।
- রিমোট ডেক্সটপ সাপোর্ট ও কনফিগারেশনের জন্য প্রথম ২ বার চার্জ প্রযোজ্য নয়। ৩য় বার থেকে প্রতিটি রিমোট ডেক্সটপ সফটওয়্যার (Team Viewer/ AnyDesk/Ultra Viewer) দিয়ে সাপোর্ট নিতে হলে প্রথমে ইন্সটলেশন টিকিট ক্রিয়েট করতে হবে এবং প্রতিটি সাপোর্ট এর জন্য ১০০ টাকা চার্জ প্রযোজ্য হবে।
- NEO Technologies-এর সার্ভার এর আপডেট বা সমস্যাজনিত কারনে লাইন এর সমস্যা হলে এবং রিমোট ডেক্সটপ সাপোর্ট প্রয়োজন হলে কোন সার্ভিস চার্জ প্রযোজ্য হবে না।
- যেকোন ধরনের সমস্যা হলে সাথে সাথে কল করে বা সেল্ফকেয়ার থেকে টিকিট ক্রিয়েট করে জানাতে হবে। কোন অভিযোগ না করে সার্ভিস রিফান্ড চাইলে অভিযোগ গ্রহনযোগ্য হবে না।
- NEO Technologies-সব সময় চেষ্টা করে নিরবচ্ছিন্ন সার্ভিস প্রদান করতে। তাই, যেকোন সমস্যায় আমাদের কল করুন। তাৎক্ষনিক ভাবে আমাদের টিম সাপোর্ট দিতে চেষ্টা করবে।
- রেন্টাল সার্ভার হ্যাক হয়ে গেলে বা কোন প্রকার ক্ষতিগ্রস্থ হলে, নতুন সার্ভার সেটাপ এর জন্য গ্রাহকের কোন প্রকার চার্জ করা হবে না।
- NEO Technologies-মাসে ১বার সার্ভার ব্যাকাপ রাখে। তাই, যদি কোন সময় সার্ভার ডাউন হয়ে যায়, তখন যত দ্রুত সম্ভব ব্যাকাপ সার্ভারটি রিস্টোর করা হয়। সেক্ষেত্রে শেষ ১ মাস ডাটাগুলো পাওয়া নাও যেতে পারে।
ডিভাইস-এ সেটাপ ও কনফিগারেশন
- NEO Technologies-থেকে নেওয়া আইপি টেলিফোন সংযোগ শুধুমাত্র আইপি টেলিফোন সেট ও আইপি পিবিএক্স-এ ব্যবহারের জন্য প্রযোজ্য। NEO Technologies টিম শুধুমাত্র আইপি টেলিফোন সেট-এ কনফিগারেশন এর জন্য তথ্য ও ভিডিও টিউটোরিয়াল সরবরাহ করে।
- ডিভাইস এর ক্ষেত্রেঃ যেই ডিভাইস ইথারনেট কেবল এর সাথে সংযুক্ত এবং আইপি টেলিফোন সেট ব্র্যান্ড Fanvil এবং Yealink এর ক্ষেত্রে, Personal Computer (Desktop/Laptop) -এ অথবা আমাদের থেকে নেওয়া ডিভাইসেই (আইপি পিবিএক্স ডিভাইস প্রযোজ্য নয়) রিমোট ডেক্সটপ সফটওয়্যার দিয়ে কনফিগারেশন সাপোর্ট দেওয়া হবে। গ্রাহক অন্য সেলস পয়েন্ট থেকে আইপি টেলিফোন সেট বা আইপি পিবিএক্স ডিভাইস সংগ্রহ করলে যেকোন ধরনের সাপোর্ট, ফার্মওয়্যার আপডেট বা অন্যান্য সমস্যায় উক্ত সেলস পয়েন্টে যোগাযোগ করবেন।
- Grandstream ও কয়েকটি অন্য ব্র্যান্ডের ডিভাইসে কনফিগারেশন করা হলে, ডিভাইস অফলাইন বা সেশন আউট সমস্যা হতে পারে। সেক্ষেত্রে উক্ত ডিভাইস এর সেলস পয়েন্ট থেকে সাপোর্ট নিতে হবে।
- ডিভাইস কনফিগারেশন এর সময় বা ফার্মওয়্যার আপডেট করার সময় যদি কোন কারনে ফোনের সমস্যা দেখা দেয়, তাহলে গ্রাহক উক্ত ডিভাইস এর কাস্টমার কেয়ার সেন্টারে যোগাযোগ করবেন। ফোন হ্যাং হয়ে যাওয়া, বন্ধ হয়ে যাওয়া, পাওয়ার না পাওয়া ইত্যাদি সমস্যা হতে পারে। সেক্ষেত্রে NEO Technologies টিম কোন প্রকার দায়ী থাকবে না। বা কোন অভিযোগ গ্রহন করবে না।
- আইপি টেলিফোন সেট ব্যতীত অন্য কোন ধরনের ডিভাইস, যেমন: OLT, ONU, Router, ATA ডিভাইস কনফিগারেশন প্রয়োজন হলে গ্রাহক সেটা নিজ দায়িত্বে করে নিবেন। আমাদের টিম থেকে শুধুমাত্র SIP Account Settings তথ্য দিয়ে সহায়তা করা হয়। কনফিগারেশনে সমস্যা হলে গ্রাহক উক্ত ডিভাইস এর সাপোর্ট সেন্টারের সাথে যোগাযোগ করবেন।
- বিটিআরসির নির্দেশনা অনুযায়ী, মোবাইল ফোন-এর ক্ষেত্রে কোন ধরনের সফট ডায়ালার সাপোর্ট প্রদান করা হবে না।
- শুধুমাত্র BTRC অনুমদিত আইপি পিবিএক্স ডিভাইস বা সার্ভার কনফিগারেশনের জন্য কনফিগারেশন চার্জ প্রযোজ্য হবে।
- যেকোন ধরনের তার-বিহীন প্রযুক্তি (মোবাইল ফোন বা ওয়াইফাই নেটওয়ার্ক) থাকলে কোন ধরনের সাপোর্ট প্রদান করা হবে না।
- গ্রাহক নিজে থেকে ভিডিও টিউটোরিয়াল দেখে কনফিগারেশন করে নিবেন। কনফিগার করতে সমস্যা হলে আমাদের হটলাইনে কল করে সাপোর্ট নিবেন।
কল ও চ্যানেল চার্জঃ
- সকল কল ও চ্যানেল চার্জের সাথে সরকারী পরিষেবা হিসেবে ১৫% চার্জ প্রযোজ্য হবে।
- আইপি থেকে আইপি নাম্বার ফ্রি এয়ারটাইম রয়েছে। এটা শুধুমাত্র সচল সংযোগ এর ক্ষেত্রে প্রযোজ্য।
- অতিরিক্ত কল চ্যানেল এর ক্ষেত্রে ১০০ টাকা মাসিক চার্জ ও ১৫% সরকারী পরিসেবা চার্জ প্রযোজ্য হবে।
- বিটিআরসির নির্দেশনা অনুযায়ী যে কোন সময়ে ট্যারিফ পরিবর্তন হতে পারে।
ব্যবহার ও মেয়াদ এর নীতিসমুহঃ
- যেকোন প্যাকেজ এর ক্ষেত্রে প্রতি মাসে যেকোন মোবাইল ফোন অপারেটরে (০১…) নুন্যতম ৫০ মিনিট আউটগোয়িং কল করতে হবে। ৯০ দিনে গড়ে ১৫০ মিনিট এর কম কথা হলে নাম্বারটি সাময়িক সময়ের জন্য স্থগিত করা হবে।
- যেকোন আইপি নাম্বার অপারেটরে (০৯৬…) আউটগোয়িং কল করলে বা শুধুমাত্র ইনকামিং কল করলে, উক্ত নাম্বার অ-ব্যবহৃত হিসেবে বিবেচ্য হবে।
- রিচার্জকৃত ব্যালেন্স/ টকটাইমের সর্বনিম্ন মেয়াদ ৩০ দিন। তবে, ৩০ দিন অ-ব্যবহৃত সংযোগ এর ক্ষেত্রে যেকোন একাউন্ট আউটগোয়িং কল সুবিধা থেকে বঞ্চিত হতে পারেন।
- সকল সাসপেন্ড একাউন্ট নুন্যতম ১০০ টাকা রিচার্জ করে সচল করতে হবে। ১৮০ দিন বা তার বেশি সময় বন্ধ থাকলে উক্ত নাম্বার ব্যবহার করতে চাইলে নতুন করে নিবন্ধন সম্পন্ন করতে হবে।
- গ্রাহক যদি কোন সংযোগ/সার্ভিস ব্যবহার করতে না চান; তবে, তার নিবন্ধিত ইমেল থেকে সার্ভিস টারমিনেশন এর ইমেল করতে হবে অথবা ইউজার পোর্টাল থেকে সার্ভিস টারমিনেশন এর রিকোয়েস্ট করতে হবে। ইমেল প্রাপ্তির ৭২ ঘন্টার মধ্যে সার্ভিস টারমিনেশন হবে এবং রিফান্ড পলিসি প্রযোজ্য হবে।
- সকল ব্যবহারকারী যেকোন আইপি টেলিফোন নাম্বারে এবং নিজ এক্সটেনশনের মধ্যে আনলিমিটেড ফ্রি কথা বলতে পারবেন। বিটিআরসির নিয়ম অনুসারে আইপি থেকে আইপি কল চার্জ প্রযোজ্য হবে।
সার্ভিস আপ টাইমঃ
- সেবার মান উন্নয়ন ও সার্ভিস নিরাপত্তার জন্য যে কোন সময়ে সাময়িক সময়ের জন্য সার্ভিস বন্ধ থাকতে পারে। তবে আমরা ৯৯% সময় আপ টাইম নিশ্চয়তা প্রদান করছি।
- সর্বোচ্চ মানের সেবা প্রদানের জন্য একমাত্র আমরা ৪টি আলাদা ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার এর ডাটা ব্যবহার করি। কোন কারন বসতঃ বিডিআইএক্স ডাউন হলে বা ফাইবার ডাউন হলে সাথে সাথে ব্যাকাপ সার্ভার এর মাধ্যমে গ্রাহক সর্বোচ্চ মানের সেবা গ্রহন করতে পারবেন।
- অফিসিয়াল ভাবে সার্ভার রক্ষণাবেক্ষন ও উন্নয়নের কাজ হলে গ্রাহকের কাজে বিঘ্ন হওয়ার সম্ভাবনা থাকলে আগে থেকেই এসএমএস বা ইমেল এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। জরুরী প্রয়োজনে রাত ৩টা থেকে ৪টার মধ্যে সকল ধরনের কাজ করা হয়ে থাকে।
- সার্ভার আপগ্রেড এ ব্যাকাপ এর জন্য সাধারনত মাসে ১ বার রাত ২টা থেকে ৫টার মধ্যে সার্ভিস ডাউন থাকতে পারে।
- যেহেতু সংযোগগুলো সম্পুর্নই ইন্টারনেট নির্ভর। তাই, BDIX (বাংলাদেশ ইন্টারনেট এক্সচেঞ্জ) এর সংযোগ না থাকলে কোন গ্রাহক হয়তো আইপি টেলিফোন নাম্বার ব্যবহারের সুযোগ থেকে বঞ্চিত হতে পারেন। সেক্ষেত্রে NEO Technologies কোন ভাবেই দায়ী থাকবে না। গ্রাহক তার নিজ আইএসপির সাথে যোগাযোগ করে নিজ উদ্যোগে সমস্যার সমাধান করবেন।
- BDIX (বাংলাদেশ ইন্টারনেট এক্সচেঞ্জ) কত সময় ডাউন থাকবে, এটার সঠিক সময় জানানো সম্ভব হয় না। স্থায়ীত্ব কাল ২ মিনিট থেকে ২ ঘন্টা বা তারও বেশি সময় হতে পারে। তবে, আমরা বুঝতে পারলে এসএমএস বা ইমেল এর মাধ্যমে গ্রাহক-কে জানিয়ে দেওয়া হয়।
- আমাদের শেয়ার সার্ভার এবং ভিপিএস সার্ভার এর ক্ষেত্রে ৪টি ব্যাকাপ ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার এর লাইন ব্যবহার হয়। তাই, বাংলাদেশে শুধুমাত্র আমরাই ১০০% ইন্টারনেট এর সাথে কানেক্টেড থাকতে সক্ষম। একটি অপারেটরের BDIX ডাউন থাকলে বা ফাইবার কাটা গেলেও আমাদের ব্যাকাপ লাইন দিয়ে সার্ভিস চালু থাকে।
সার্ভিস এর মান ও রিফান্ড পলিসিঃ
- NEO Technologies কখনও মোবাইল ফোন দিয়ে অথবা তার বিহীন প্রযুক্তি ব্যবহার করে বা সফটফোনে কনফিগার করে IP Phone Number থেকে কল করা বা কল গ্রহনের জন্য সমর্থন দেয় না এবং সাহায্যও করে না। তবে গ্রাহক যদি ব্যবহার করতে চান, সেটা নিজ সার্ভার কনফিগার করে সম্পুর্ন নিজ দায়িত্বে ব্যবহার করবেন। ইথারনেট সংযোগ ছাড়া ডিভাইসে ব্যবহার করতে সমস্যা হলে কোন প্রকার অভিযোগ গ্রহনযোগ্য নয়।
- NEO Technologies-এর আইপি ফোন সংযোগ; SIP Account সাপোর্ট করে এমন যেকোন আইপি ফোন সেট, আইপি পিবিএক্স বা পিসিতে ব্যবহার করতে পারবেন। যদি সেটিং করতে সমস্যা হয়, তবে রিমোট ডেক্সটপ সফটওয়্যার দিয়ে আইপি টেলিফোন বা পিসিতে সাপোর্ট প্রদান করা হবে। আইপি পিবিএক্স কনফিগারেশন এর জন্য চার্জ প্রযোজ্য হবে। কোন প্রকার ইঞ্চিনিয়ার পাঠিয়ে গ্রাহক সেবা প্রদান করা হয় না। তবে গ্রাহক যদি আমাদের অফিসে এসে সেবা গ্রহন করতে চান, করতে পারেন।
- গ্রাহক যদি তার অফিসে সাপোর্ট চান, তাহলে আলাদা করে সার্ভিস চার্জ যুক্ত হবে।
- যদি আমাদের টেকনিক্যাল কোন কারনে বা ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার এর কোন সমস্যার জন্য আইপি টেলিফোন সেট বা কম্পিউটারে আমাদের সংযোগ ব্যবহার করা না যায়, তাহলে শুধুমাত্র ফান্ড প্রসেসিং চার্জ ও নাম্বার নিবন্ধন চার্জ কেটে নিয়ে সম্পুর্ন প্যাকেজ মূল্য গ্রাহককে ফেরত/রিফান্ড করা হয়।
- গ্রাহকের আইপি ফোন সেটের সমস্যা, আইপি পিবিএক্স বা পিসির সমস্যার কারনে অথবা মোবাইল ফোনে এ্যাপ এর মাধ্যমে যদি সংযোগ ব্যবহার করতে না পারেন, তবে উক্ত টাকা রিফান্ড করা হয় না। তাই গ্রাহক নিজ দায়িত্বে উক্ত ডিভাইস ঠিক করে আমাদের জানালে আমরা সেই সংযোগ পুনঃ কনফিগার করে দিব।
- ভয়েস এর মান নিয়ে সন্তুস্ট না হলে গ্রাহক যেকোন সময় রিফান্ড এর আবেদন করতে পারবেন। মাসিক চার্জ এর ক্ষেত্রে প্রতিদিন হিসাব করে নির্ধারিত চার্জ কেটে নিয়ে বাকি টাকা রিফান্ড করা হবে। তবে, গ্রাহকের ডিভাইস এর সমস্যার কারন হলে রিফান্ড পলিসি কার্যকর হবে না।
- বিনা কারনে সার্ভিস ব্যবহার করতে না চাইলে সার্ভিস টারমিনেশন রিকোয়েস্ট করলে চলতি মাস ও পরবর্তী ২ মাসের বিলিং চার্জ কেটে রেখে বাকি টাকা একাউন্টে জমা থাকলে সেটা রিফান্ড হিসেবে বিবেচিত হবে। তবে, কারিগরি সমস্যার জন্য রিফান্ড করতে চাইলে যেদিন সার্ভিস টারমিনেশন হবে, উক্ত দিন থেকেই রিফান্ড পলিসি কার্যকর হবে।
- বাংলাদেশের বাহিরে থেকে ব্যবহার করতে চাইলে বা যদি কোনভাবে বুঝতে পারা যায় যে, এটা বাংলাদেশর বাহির থেকে ব্যবহার হচ্ছে। তাহলে, বিনা নোটিশে সংযোগটি স্থায়ী ভাবে বন্ধ করা হবে এবং সমস্ত পেমেন্ট ব্লক করে দেওয়া হবে। সংযোগটি ব্যবহার করতে চাইলে গ্রাহক BTRC থেকে অনুমতি নিয়ে প্রয়েঅজনীয় পদক্ষেপ গ্রহন করে সংযোগ চালু করা যেতে পারে।
- নতুন সংযোগ এর ক্ষেত্রে পেমেন্ট পাবার ৪৮-৭২ ঘন্টা অফিস সময়ের মধ্যেই সার্ভিস হস্তান্তর করা হয়। তবে, সরকারি ছুটির দিন বন্ধ থাকে। অনিবার্য কারন বসত ৭২ ঘন্টা পর্যন্ত সময় লাগতে পারে।
- টকটাইম রিচার্জ পদ্ধতিটি সম্পুর্ন অটোমেশন নয়। তাই, পেমেন্ট এর পর ২ মিনিট থেকে ১ ঘন্টা (অফিস সময়ের মধ্যে) সময় লাগতে পারে। সরকারি ছুটির দিন ১ থেকে ৬ ঘন্টা সময় লাগতে পারে। কারিগরি সমস্যা না থাকলে যত দ্রুত সম্ভব, পেমেন্ট আপডেট করা হয়।
নাম্বার ব্যবহারে নিশ্চয়তাঃ
- NEO Technologies হচ্ছে HRC Technologies Limited (09613) (GETCO Telecommunications Ltd.), Agni Systems Limited (09606), Ranks ITT Limited (09617), Next Online Ltd. (09614) ও Link-3 Technologies Ltd. (09678) ও অন্যান্য অপারেটর এর নাম্বার গুলো গ্রাহককে প্রদান করে। তাই, নাম্বার ব্যবহারের নিশ্চয়তা সম্পুর্নই HRC Technologies Limited (09613) (GETCO Telecommunications Ltd.), Agni Systems Limited (09606), Ranks ITT Limited (09617), Next Online Ltd. (09614) ও Link-3 Technologies Ltd. (09678) বা অন্য কোন অপারেটর হলে সেই অপারেটর প্রদান করবে। যদি কোন কারনে NEO Technologies সার্ভিস দিতে ব্যর্থ হয়, বা গ্রাহক নিজ ইচ্ছায় অপারেটর পরিবর্তন করতে চান, তাহলে নির্ধারিত ফি (৬ মাসের সার্ভিস চার্জ) পরিশোধ করে উক্ত আইপি টেলিফোন নাম্বারের নিয়ন্ত্রণ গ্রাহকের কাছে প্রদান করবে। পূর্বের বকেয়া থাকলেও সেটা পরিশোধ করতে হবে।
- কোন সচল সংযোগের মালিকানা, যেকোন মূল্যে কখনোই হস্তান্তর সম্ভব নয়। যদি ৯০ দিন সংযোগটি ব্যবহার না হয়, তাহলে সাময়িক ভাবে বন্ধ করা হবে এবং ১৮০ দিন ব্যবহৃত না হলে স্থায়ী ভাবে বন্ধ করা হবে। সংযোগটি স্থায়ীভাবে বন্ধ করার পূর্বে একাধিকবার এসএমএস বা ইমেল এর মাধ্যমে গ্রাহককে জানানো হবে। এসএমএস বা ইমেল এর রিপ্লাই না পেলে তখনই কেবল সংযোগ স্থায়ীভাব বন্ধ হয়ে যাবে। স্থায়ী ভাবে বন্ধ সংযোগ যেকোন সময় যেকোন গ্রাহক নতুন করে কিনে নিতে পারবেন।
নাম্বার নির্বাচনঃ
- নাম্বার নির্বাচন এর ক্ষেত্রে আমাদের ডাটাবেজ থেকে নাম্বার নির্বাচন বাধ্যতামূলক। ডাটাবেজ এর বাহিরে নাম্বার নির্বাচন করলে যেকোন একটি নাম্বার দিয়ে নিবন্ধন করে দেওয়া হবে। পরবর্তী সময়ে কোন ধরনের অনুরোধ বা অভিযোগ গ্রহনযোগ্য নয়।
- ফরমে উল্ল্যেখিত ৩টি নাম্বার নির্বাচন করা বাধ্যতামূলক। গ্রাহক যদি ৩টি আলাদা নাম্বার নির্বাচন না করেন এবং নাম্বার নিবন্ধন এর সময় উক্ত নাম্বার ফাকা না থাকে, তাহলেও যেকোন একটি নাম্বার দিয়ে নিবন্ধন করা হবে। তবে, গ্রাহক যদি তালিকা থেকে ৩টি আলাদা নাম্বার নির্বাচন করেন, তাহলে উক্ত নাম্বার ৩টি ফাকা না থাকলে গ্রাহককে কল করে সেটা জানানো হবে।
নন রিফান্ডেবল চার্জ এবং মাসিক চার্জঃ
- প্রতি মাসের বান্ডেল ফি ১ তারিখের আগে প্রদান করতে হবে। অন্যথায় সংযোগ বিচ্ছিন্ন করা হবে এবং অ-ব্যবহৃত ব্যালেন্স শুন্য হয়ে যাবে। ১ তারিখ ০.০১ ঘটিকায় টকটাইম (ব্যালেন্স) শুন্য হয়ে যাবে। কোন প্রকার অনুরোধ গ্রহনযোগ্য হবে না।
- সকল মাসিক প্যাকেজ এর পরবর্তী মাসের বিল উক্ত মাস শুরুর আগেই (মাসের ১ তারিখের আগেই) প্রদান করতে হবে।
- যদি গ্রাহক মাসের বিল পেমেন্ট করতে ব্যর্থ হন এবং সংযোগ বন্ধের অনুরোধ না করেন, তবে ২ মাস পর সেই সংযোগ পুনঃ চালু করতে হলে ১ মাসের বান্ডেল চার্জ প্রদান করতে হবে। অর্থাৎ তাকে ১ মাসের বান্ডেল ও যেই মাসে ব্যবহার করবেন, সেই মাসের অবশিষ্ট চার্জ প্রদান করতে হবে।
- নতুন সংযোগের সময় যেই তারিখে বান্ডেল শুরু হবে, মাসের বিল হিসাব করে শুধুমাত্র বাকি কয়দিনের বিল গ্রহন করা হবে। এটি প্রথম পেমেন্ট বা ২য় পেমেন্ট এর ক্ষেত্রে সমন্বয় করা হবে।
- ভিপিএস সার্ভিস এর ক্ষেত্রে সার্ভিসটি সাময়িক ভাবে স্থগিত করা হবে। তখন সব ধরনের কল বন্ধ থাকবে।
সার্ভিস ডাউনগ্রেড/টারমিনেশন ও ট্রান্সফারঃ
- সাধারন গ্রাহকের মাসিক প্যাকেজ গুলো নির্ধারিত সময়ের পূর্বে বিল পরিশোধ করতে ব্যার্থ হলে এয়ারটাইম এর ব্যালেন্স শুন্য হয়ে যাবে।
- কোন সংযোগ যদি ৯০ দিন ব্যবহার (যেকোন মোবাইল নাম্বারে আউটগোয়িং) না করা হয়, তাহলে একাউন্টটি সাময়িক ভাবে স্থগিত হয়ে যাবে এবং ১৮০ দিন ব্যবহার না করা হলে একাউন্টটি স্থায়ী ভাবে টারমিনেট হয়ে যাবে। তখন, কোন অভিযোগ গ্রহনযোগ্য হবে না।
- কোন গ্রাহক যদি নিজের ইচ্ছায় একাউন্ট টারমিনেট করেন, তাহলে টারমিনেশনের ১৫ দিন পর্যন্ত নাম্বারটি তার নামে নিবন্ধন থাকবে। ১৫ দিন পর নাম্বারটি রিসেল হয়ে গেলে কোন প্রকার অভিযোগ গ্রহনযোগ্য হবে না।
- কোন কারনে আমাদের কাছে সার্ভিস হোস্ট করতে না চাইলে সার্ভিসটি অন্য কোথাও বা গ্রাহক নিজের কাছে হোস্ট করতে চাইলে NEO Technologies উক্ত টেলিফোন নাম্বার এর সকল তথ্য (SIP Information) গ্রাহকের কাছে হস্তান্তর করবে। তবে, হস্তান্তরের পূর্বে যদি কোন বকেয়া থাকে, তাহলে সকল বকেয়া গ্রাহক নিজ দায়িত্বে পরিশোধ করতে হবে। যতদিন পর্যন্ত সার্ভিস হোস্ট এর বকেয়া বিল পরিশোধ হবে না, ততদিন পর্যন্ত কোন প্রকার এর তথ্য (SIP Information) গ্রাহকের কাছে সরবরাহ করা হবে না।
- সার্ভিস হস্তান্তর এর অনুরোধ পাবার পর কোন বকেয়া থাকলেই কেবল একাউন্ট সাসপেন্ড করা হবে এবং সকল বিলিং প্রসেস বন্ধ করা হবে। একাউন্ট সাসপেন্ড অবস্থায় ১৮০ দিন অতিবাহিত হলে, উক্ত একাউন্ট-টি রিসাইকেল হয়ে যাবে এবং তখন যদি নাম্বারটি অন্য কোথাও বিক্রয় হয়ে যায়, তাহলে কোন প্রকার অভিযোগ গ্রহনযোগ্য হবে না।
বন্ধ সংযোগ পুনঃ ব্যবহারঃ
- সাধারনত ১৮০ দিন সার্ভিস ব্যবহার না করলে সংযোগ টারমিনেট হয়ে যায়। উক্ত সময়ের মধ্যে যদি গ্রাহক সংযোগটি পুনঃ ব্যবহার করতে চান, তাহলে কেবলমাত্র বকেয়া পরিশোধ করে এবং চলতি মাসের সার্ভিস চার্জ পরিশোধ করেই সার্ভিসটি ব্যবহার করতে পারবেন।
- যদি ৫ মাস সার্ভিস বন্ধ থাকে, তার মধ্যে ২ মাস ব্যবহার হয়েছে কিন্তু ৩ মাস ব্যবহার হয়নি। এমন অবস্থায় সংযোগ চালু করতে চাইলে গ্রাহক শুধুমাত্র বকেয়া ২ মাসের চার্জ ও চলতি মাসের চার্জ প্রদান করেই সেবা গ্রহন করতে পারবেন। ৩ মাসের বিল মওকুফের জন্য আমাদের হটলাইন নাম্বারে কল করে বা ইমেল করে অনুরোধ করতে পারবেন। শুধুমাত্র অ-ব্যবহৃত থাকলেই মওকুফ বিবেচনায় আনা যেতে পারে।
ভয়েস কল ব্রডকাস্টঃ
-
- গ্রাহক যদি কোন আইপি নাম্বার আগে থেকেই নিবন্ধন না করে থাকেন, তাহলে যেকোন নাম্বার থেকে কলটি ব্রডকাস্ট করা হবে।
- অন্য অপারেটরের ক্ষেত্রে চ্যানেল এর উপর ব্রডকাস্ট সময় নির্ভর করবে।
- গ্রাহক যদি কোন একটি স্লট/প্যাকেজ ক্রয় করেন এবং নির্ধারিত সময়ের মধ্যে ব্রডকাস্ট করতে ব্যর্থ হন, তাহলে কোন ভাবেই টাকা রিফান্ড করা হবে না।
- সর্বনিম্ন ব্রডকাস্ট এর জন্য পেমেন্ট ১,০০০/= টাকা করতে হবে। তবে, যদি গ্রাহক উক্ত টাকার বেশি পেমেন্ট করেন এবং সবগুলো ব্রডকাস্ট হওয়ার পর গ্রাহকের বিল ১,০০০/= টাকার বেশি হয়; তাহলে, ব্রডকাস্ট এর পরিমান অনুযায়ী স্লট হিসাব করে বাকি পেমেন্ট রিফান্ড করা হবে। রিফান্ড পলিসি উপরের নিয়ম অনুসরন করা হবে।
- কারিগরি ত্রুটির কারনে কল ব্রডকাস্ট করতে ব্যর্থ হলে সম্পুর্ন অর্থই গ্রহককে রিফান্ড করা হবে। কোন প্রকার চার্জ কর্তন করা হবে না। তবে যদি কিছু ব্রডকাস্ট হওয়ার পর সমস্যা তৈরি হয়, তাহলে শুধুমাত্র ব্রডকাস্ট এর টাকা কর্তন করে সম্পুর্ন অর্থ রিফান্ড করা হবে। কোন প্রকার চার্জ কর্তন করা হবে না। গ্রাহক যদি নিজ ইচ্ছায় ব্রডকাস্ট বন্ধ করতে চান; তাহলে সার্ভিস সেটাপ বাবদ ১,০০০ টাকা ও আংশিক ব্রডকাস্ট এর চার্জ কর্তন করে বাকি অর্থ রিফান্ড করা হবে।
- কল ব্রডকাস্ট এর জন্য সকল দায়ভার ও অভিযোগ শুধুমাত্র কল ব্রডকাস্টকারী গ্রহন করবেন। NEO Technologies বা তার পরিবারের কোন সদস্য এই দায়ভার কোন ভাবেই গ্রহন করবেন না। NEO Technologies শুধুমাত্র এখানে তাদের সার্ভার দিয়ে ব্রডকাস্ট সার্ভিস প্রদান করছে। কোন প্রকার আইন বিরোধী, রাজনৈতিক বিরোধী, দেশ বিরোধী, দেশ বা ব্যক্তির জন্য ক্ষতিকর, ধর্ম উস্কানিমূলক শব্দ বা বাক্য, কোন ব্যক্তি বা জাতি বা দেশকে উস্কানিমূলক বাক্য বা শব্দ যদি ব্রডকাস্টের জন্য নির্বাচন করা হয়, তাহলে বিনা নোটিশে গ্রাহকের একাউন্ট সাসপেন্ড করা হবে এবং সকল তথ্য ও গ্রাহকের পরিচিতি NEO Technologies আইনের কাছে প্রদান করবে। গ্রাহকের কোন অভিযোগ বা অনুরোধ গ্রহনযোগ্য হবে না।
- গ্রাহকের যদি আগের কোন রিফান্ড ব্যালেন্স থেকে থাকে এবং নতুন ব্রডকাস্ট এর ব্যালেন্স মিলিয়ে নুন্যতম ১০০০ টাকা হতে হবে। তবে, ১০০০ টাকার বেশি হলে এবং কিছু অংশ রিফান্ড পলিসি গ্রহন করলে ১০০০ টাকা পর্যন্ত চার্জ গ্রহন করে বাকি টাকা রিফান্ড করা হবে। অর্থাৎ, পূর্বের পাওনা ছিল ৩০০ টাকা। নতুন দিয়ে ব্রডকাস্ট হল ১২০০ টাকা। পরে যদি পুনঃরায় ৩০০ টাকা রিফান্ড কার্যকর হয়, তবে, ২০০ টাকা রিফান্ড করা হবে। সব মিলিয়ে ১০০০ টাকা চার্জ করা হবে।
এসএমএস সার্ভিসঃ
-
- অপারেটর ভেদে গ্রাহকের নির্ধারিত নাম্বার থেকেই এসএমএস করা সম্ভব হবে। গ্রাহকের আইপি টেলিফোন অপারেটর যদি এসএমএস সাপোর্ট না করে; তবে, অন্য নাম্বার থেকে এসএমএস করা হবে।
- এসএমএস সার্ভিস এর ক্ষেত্রে নির্ধারিত ফরম পূরণ করা বাধ্যতামূলক।
- গ্রাহক যদি কোন একটি স্লট/প্যাকেজ ক্রয় করেন এবং নির্ধারিত সময়ের মধ্যে ব্রডকাস্ট করতে ব্যর্থ হন, তাহলে কোন ভাবেই টাকা রিফান্ড করা হবে না।
- নির্ধারিত প্যাকেজ এর জন্য নির্ধারিত চার্জ করা হবে। প্যাকেজ এর ক্ষেত্রে কোন রিফান্ড প্রযোজ্য নয়।
- কারিগরি ত্রুটির কারনে ব্রডকাস্ট ব্যর্থ হলে সম্পুর্ণ
- কল ব্রডকাস্ট এর জন্য সকল দায়ভার ও অভিযোগ শুধুমাত্র কল ব্রডকাস্টকারী গ্রহন করবেন। NEO Technologies বা তার পরিবারের কোন সদস্য এই দায়ভার কোন ভাবেই গ্রহন করবেন না। NEO Technologies শুধুমাত্র এখানে তাদের সার্ভার দিয়ে ব্রডকাস্ট সার্ভিস প্রদান করছে। কোন প্রকার আইন বিরোধী, রাজনৈতিক বিরোধী, দেশ বিরোধী, দেশ বা ব্যক্তির জন্য ক্ষতিকর, ধর্ম উস্কানিমূলক শব্দ বা বাক্য, কোন ব্যক্তি বা জাতি বা দেশকে উস্কানিমূলক বাক্য বা শব্দ যদি ব্রডকাস্টের জন্য নির্বাচন করা হয়, তাহলে বিনা নোটিশে গ্রাহকের একাউন্ট সাসপেন্ড করা হবে এবং সকল তথ্য ও গ্রাহকের পরিচিতি NEO Technologies আইনের কাছে প্রদান করবে। গ্রাহকের কোন অভিযোগ বা অনুরোধ গ্রহনযোগ্য হবে না।
- গ্রাহকের যদি আগের কোন রিফান্ড ব্যালেন্স থেকে থাকে এবং নতুন ব্রডকাস্ট এর ব্যালেন্স মিলিয়ে নুন্যতম ১০০০ টাকা হতে হবে। তবে, ১০০০ টাকার বেশি হলে এবং কিছু অংশ রিফান্ড পলিসি গ্রহন করলে ১০০০ টাকা পর্যন্ত চার্জ গ্রহন করে বাকি টাকা রিফান্ড করা হবে। অর্থাৎ, পূর্বের পাওনা ছিল ৩০০ টাকা। নতুন দিয়ে ব্রডকাস্ট হল ১২০০ টাকা। পরে যদি পুনঃরায় ৩০০ টাকা রিফান্ড কার্যকর হয়, তবে, ২০০ টাকা রিফান্ড করা হবে। সব মিলিয়ে ১০০০ টাকা চার্জ করা হবে।
এছাড়া, যেকোন ধরনের সাহায্যের জন্য কল করুন: +৮৮ ০৯৬ ৭৮ ২২ ১১ ১১ নাম্বারে।
সর্বশেষ আপডেট: ২১ মে, ২০২৪ খ্রীঃ